• ঢাকা
  • শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ জুন, ২০১৮
সর্বশেষ আপডেট : ২ জুন, ২০১৮

আফগানিস্তানের কাছে ৮ উইকেটে হারল বাংলাদেশ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

২ জুন ২০১৮ (গ্লোবটুডেবিডি):

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে আট উইকেটে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাট করে ছয় উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে টাইগাররা। জবাবে ১৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে আফগানরা।

১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। সূচণালগ্নেই দুই উইকেট তুলে নিয়ে তাদের কাঁপিয়ে দেন দুই টাইগার পেসার আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহি। তবে বাংলাদেশের লড়াই বলতে সেই পর্যন্তই। পরে বোলার ও ফিল্ডারদের ব্যর্থতায় হারের মালা পরে মাঠ ছাড়তে হয় সফরকারীদের।

আফগানিস্তানের হয়ে হযরতউল্লাহ জাজাই করেন অপরাজিত সর্বোচ্চ ৬৯ রান। তাছাড়া মোহাম্মদ নবী ও শফিকুল্লাহ শাফাকের ব্যাট থেকে যথাক্রমে আসে ৩২ ও ২৮ রান। উভয় ব্যাটসম্যানই ম্যাচের শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

এর আগে গা গরমের ম্যাচটি প্রতিকূল আবহাওয়ার কারণে মাঠে গড়াবে কিনা তা নিয়ে শঙ্কা জাগে। তবে বৃষ্টি থেমে গেলে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পর শুরু হয় সেটি। এতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

তবে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে দলকে কাঙ্ক্ষিত শুরু এনে দিতে পারেননি সৌম্য সরকার ও লিটন দাস। মাঝপথে দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও সাকিব। শেষ দিকে সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেনের ব্যাটে চড়ে ১৪৫ রানের লড়াকু পুঁজি পায় সফরকারীরা।

দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন চোখের সংক্রমণ সেরে মাঠে ফেরা মোসাদ্দেক। এছাড়া মুশফিক ২৭, সাকিব ১৯ ও সাব্বির ১৮ রান করেন।

দুদলের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে আগামীকাল রোববার। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ জুন। প্রতিটি ম্যাচই দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে। সব ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

Share Button
[sharethis-inline-buttons]

আরও পড়ুন