• ঢাকা
  • শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ জুন, ২০১৮
সর্বশেষ আপডেট : ৩ জুন, ২০১৮

চাকরির দাবিতে আবারও ইবির প্রধান ফটকে ছাত্রলীগের তালা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

কুষ্টিয়া ৩ জুন ২০১৮ (গ্লোবটুডেবিডি): শনিবার রাত আটটায় চাকরির দাবিতে আবারও ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকে তালা দিয়েছেন সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতা কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাকরির দাবিতে রাত ৮টার দিকে সাবেক ছাত্রলীগ নেতা আনিসুজ্জামান লিটন, মাহবুবুর রহমান, কাশেম মাহমুদ, আরব আলী, আবুল খায়ের, আশিকুর রহমান জাপান মাসুদ এবং বর্তমান ছাত্রলীগ নেতকর্মীসহ ২৫ থেকে ৩০ জন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে জড়ো হন।

পরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে অবরোধ করে রাখেন। এতে কুষ্টিয়া-ঝিনাইদহ থেকে শিক্ষার্থী বহনকারী ফিরতি বাস ফটকে আটকা পরে।

এসময় চাকরি প্রত্যাশীরা তাদের চাকরি নিশ্চিত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কোনো প্রকার নিয়োগ বোর্ড গঠন করতে দেওয়া হবে না বলে প্রশাসনকে আল্টিমেটাম দেন। পরে রাত সাড়ে এগারটার দিকে তারা ফটকের তালা খুলে অবরোধ তুলে নেন।

সাবেক ছাত্রলীগ নেতা আরব আলী বলেন, প্রশাসন আমাদের চাকরি দেওয়ার আশ্বাসে দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছে। প্রশাসন আজ সন্ধ্যা পর্যন্ত আমাদের আশ্বাস দিয়েছিল। কিন্তু প্রশাসনের কথার সঙ্গে কাজের কোনো প্রতিফলন ঘটেনি।

তাই আমাদের চাকরি নিশ্চিত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কোনো নিয়োগ বোর্ড গঠন করতে দেওয়া হবে না। আমাদের এ দাবিটা যৌক্তিক ও দীর্ঘদিনের। যতোদিন না আমাদের এ দাবি মেনে না নেওয়া হবে, ততোদিন আমরা এ আন্দোলন চালিয়ে যাব।

এদিকে আজ রোববার (০৩ জুন) থেকে আটটি বিভাগের শিক্ষক ও আইটি সেলের কর্মকর্তা নিয়োগ বোর্ড (লিখিত ও মৌখিক পরীক্ষা) গঠনের কথা রয়েছে। বেলা সাড়ে এগারটা থেকে সদ্য চালু করা ফার্মেসি বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ড (লিখিত ও মৌখিক পরীক্ষা) গঠনের মাধ্যমে শুরু হবে এ নিয়োগের কার্যক্রম।

কিন্তু চাকরি প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতাদের আন্দোলন আবারও নিয়োগ বোর্ড গঠনের ব্যাপারে ভাবিয়ে তুলছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সবকিছু উপেক্ষা করেও শিক্ষক নিয়োগ বোর্ড গঠনের ব্যাপারে আশাবাদী বলে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি সার্বক্ষণিক নজরদারি রাখছে। বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলবে। কোনো অবস্থাতেই স্বাভাবিক প্রক্রিয়া ব্যাহত করতে কাউকে কোনো সুযোগ দেওয়া হবে না।

উল্লেখ্য, একই দাবিতে গত ৬ মে চাকরি প্রত্যাশী সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করেন। এ চাপের ফলে পরদিন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ আসন্ন সকল নিয়োগ বোর্ড (লিখিত ও মৌখিক পরীক্ষা) স্থগিত করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরে আবার ২৭ মে আটটি বিভাগের শিক্ষক ও আইটি সেলের কর্মকর্তাদের নিয়োগ বোর্ড (লিখিত ও মৌখিক পরীক্ষা) গঠন করার তারিখ ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Share Button
[sharethis-inline-buttons]

আরও পড়ুন