নতুন প্রযুক্তির ‘আকাশবীণা’ বাংলাদেশ বিমানে

নতুন প্রযুক্তির ‘আকাশবীণা’ বাংলাদেশ বিমানে

নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘আকাশবীণা’ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। রোববার ‘ওয়াটার ক্যানন স্যালুটে’র মাধ্যমে ড্রিমলাইনারকে স্বাগত জানায় বিমান কর্তৃপক্ষ।

গত বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল ইনামুল বারীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল যুক্তরাষ্ট্রের সিয়াটলে বোয়িং কোম্পানির কাছ থেকে বিমানটি গ্রহন করে। কোন যাত্রা বিরতি ছাড়াই টানা সাড়ে ১৪ ঘন্টা উড়ে ঢাকায় আসে পৌঁছায় ‘আকাশবীণা’।

আগামী ১ সেপ্টেম্বর ড্রিমলাইনারের প্রথম ফ্লাইট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন রাতে ঢাকা থেকে কুয়ালালামপুর যাবে বিমানটি। আগামী এক মাস কুয়ালালামপুর ও ঢাকা  সিঙ্গাপুর রুটে বানিজ্যিক ভাবে যাত্রা শুরু করবে বিমানটি। তিনি জানান, ঢাকা সিঙ্গাপুর ঢাকা রুটে ইকোনমি ক্লাসের জন্য ভাড়া ২০০ মার্কিন ডলার এবং ঢাকা কুয়ালালামপুর  ঢাকা রুটে ইকোনমি ক্লাসের জন্য ২৯০ মার্কিন ডলার ভাড়া নির্ধারন করা হয়েছে।

আকাশবীণায় আসন সংখ্যা থাকছে ২৭১। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিজনেস ক্লাসে ২৪টি আসন ১৮০ ডিগ্রি পর্যন্ত রিক্লাইন্ড সুবিধা এবং সম্পূর্ণ ফ্ল্যাটবেড হওয়ায় যাত্রীরা আরমদায়কভাবে স্বাচ্ছন্দ্যের সাথে ভ্রমণ করতে পারবেন।

Share Button
Previous ফেনীতে মাইক্রোবাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৬

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply