• ঢাকা
  • শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ নভেম্বর, ২০১৮
সর্বশেষ আপডেট : ৩ নভেম্বর, ২০১৮

আসামে বাঙালি হত্যা: মমতার প্রতিবাদ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

 

ভারতের আসাম রাজ্যে তিনসুকিয়ায় জঙ্গিদের গুলিতে পাঁচ বাঙালি নিহত হওয়ার ঘটনায় নিজের সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ডিসপ্লে পিকচার (ডিপি) থেকে নিজের ছবি সরিয়ে দিয়ে সেখানে ‘কালো’ করে রাখলেন তৃণমূল কংগ্রেস প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনসুকিয়া জেলার খেরিবাড়িতে একই পরিবারের তিন সদস্য সহ পাঁচজনকে হত্যা করে সন্দেহভাজন জঙ্গি সংগঠন আলফা (ইন্ডিপেন্ডেন্ট)। নৃশংস ওই হত্যাকাণ্ডের নিন্দা করে রাতেই সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে সরব হন তৃণমূল নেত্রী। শুক্রবার ওই ঘটনার প্রতিবাদে নিজের ফেসবুক ও ট্যুইটার পেজে ডিসপ্লে পিকচার (ডিপি) কালো করে রাখেন তিনি।

ট্যুইট বার্তায় অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়, ‘বিজেপি শাসিত একটি রাজ্যে বাঙালি নাগরিকদের জঘন্য হত্যাকাণ্ডের নিন্দা জানাতে প্রতিবাদ দিবস পালন করা হচ্ছে। সারা পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবাদে পথে নেমেছে।’
সন্ধ্যায় কলকাতার গিরিশ পার্কের কাছে একটি কালীপূজার মণ্ডপ উদ্বোধনী অনুষ্ঠান থেকেও এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান মমতা। তিনি বলেন, ‘আলোর উৎসবের মাঝেও দেশজুড়ে ভয় ও অশুভ শক্তি বৃদ্ধি পাচ্ছে। আমি জানি না কেন এই মানুষগুলোকে হত্যা করা হচ্ছে। এই হত্যার মধ্য দিয়ে অশুভ সংকেত পাঠানো হচ্ছে।’ এদিকে, আসামের বাঙালি হত্যার প্রতিবাদে শুক্রবার শিলিগুড়ি থেকে কলকাতাসহ উত্তর ও দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গায় প্রতিবাদি মিছিল বের করা হয়।

Share Button
[sharethis-inline-buttons]

আরও পড়ুন