বিএনপি নেতা তরিকুল ইসলামের ইন্তেকাল

বিএনপি নেতা তরিকুল ইসলামের ইন্তেকাল

কয়েক হাজার নেতাকর্মী, সমর্থক, শুভাকাঙ্ক্ষিদের অংশগ্রহণে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনেদলের স্থায়ী কমিটির সদস্য মরহুম তরিকুল ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে। আজ সোমবার (০৫ নভেম্বর) সকাল ১০টায় অনুষ্ঠিত  জানাজায় তরিকুল ইসলামের পরিবারের সদস্যরাও অংশ নেন। গতকাল রবিবার তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

জানাজার আগে তরিকুল ইসলামের ছোট ছেলে অনিন্দ্য ইসলাম অমিত বলেন, ‘আমার বাবা সারা জীবন আপনাদের সাথে কাজ করেছেন। বিএনপির একজন কর্মী হিসেবে তিনি তার যথাসাধ্য চেষ্টা করেছেন নিজের সর্বোচ্চটুকু দেওয়ার। দলের নীতি, আদর্শ এবং সিদ্ধান্তের বাইরে তিনি কখনো যাননি। তারপরও আমার বাবার কথাবার্তা, আচার-আচরণে কেউ যদি কষ্ট পেয়ে থাকেন, তাহলে নিজগুণে ক্ষমা করে দেবেন। দোয়া করবেন তার সন্তান হিসেবে আমরাও যেন দল, দেশ এবং মানুষের সেবা করতে পারি।’

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে তরিকুল ইসলাম এক ইতিহাসের নাম। আমাদের মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশ বিনির্মাণে তার অবদান গোটা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি যখন চলে গেলেন জাতি তখন এক সংকটকাল অতিক্রম করছে। তার এই চলে যাওয়ায় বিরাট শূন্যতা সৃষ্টি হলো। এ শূন্যতা কেবল বিএনপির জন্য নয়, গোটা জাতির জন্য।’

জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি মাওলানা আব্দুল মালেকের পরিচালনায় জানাজায় আরও অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দীন সরকার, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বরকতউল্লাহ বুলু, জয়নাল আবেদীন, আলতাফ হোসেন চৌধুরী, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আহমেদ আজম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, নজরুল ইসলাম মঞ্জু প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন।

জোট নেতাদের মধ্যে জানাজায় অংশ নেন জমিয়তে উলামায়ে ইসলামের মুফতি মোহম্মদ ওয়াক্কাস, মহিউদ্দিন একরাম, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রকীব প্রমুখ।

Share Button
Previous প্রধানমন্ত্রীকে দেয়া হলো ‘কওমী জননী’ উপাধি
Next ঐক্যফ্রন্টের সাথে ফের সংলাপ বুধবার

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply