বল এখন সরকারের কোর্টে : ঐক্যফ্রন্ট

বল এখন সরকারের কোর্টে : ঐক্যফ্রন্ট

দ্বিতীয় দফা সংলাপ শেষে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, বল এখন সরকারের কোর্টে। আমরা সরকারকে আমাদের প্রস্তাবগুলো দিয়েছি। সেই প্রস্তাব নিয়ে আলোচনা হয়েছে। এখন সরকার যদি আন্তরিক না হয়, তাহলে তার দায়দায়িত্ব তাদের উপরই বর্তাবে।
আজ বুধবার (৭ নভেম্বর) সংলাপ শেষে গণভবন থেকে ফিরে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় সংবাদ সম্মেলনে কথা বলেন ঐক্যফ্রন্টের নেতারা। সেখানে ড. কামাল বলেন, সংলাপে আলোচনার পর প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন, আর কোন মামলা দায়ের হবে না, নতুন করে আর কাউকে গ্রেপ্তার করা হবে না।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন সরকার এবং নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়ে আমরা প্রস্তাব করেছি। এই বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।

নির্বাচনের তফসিল ঘোষণা হলে ফ্রন্টের করণীয় কি হবে জানতে চাইলে ফখরুল বলেন, আমাদের কর্মসূচি ঘোষণা দেয়া আছে। কাল রাজশাহী অভিমুখে রোডমার্চ হবে। তফসিল ঘোষণা হলে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা করবো।

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা তফসিল ঘোষণা না করতে বলেছি। তারপরও ঘোষণা হলে পুনঃতফসিল হতে পারে। তফসিল ঘোষণা হলেও আলোচনা চলতে পারে। ঐক্যফ্রন্ট নির্বাচন পেছানোর প্রস্তাব দেয়নি। আমরা সংসদের মেয়াদ শেষের ৯০ দিনের মধ্যে নির্বাচন করার প্রস্তাব দিয়েছি।

Share Button
Previous ঐক্যফ্রন্টের জনসভায় ঢাকা মহানগর দক্ষিণ যুবদল
Next আজ থেকে এটিএন বাংলায় হরর ধারাবাহিক ‘হাজার বত্রিশ’

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply