জরিপের ভিত্তিতেই মনোনয়ন : শেখ হাসিনা

জরিপের ভিত্তিতেই মনোনয়ন : শেখ হাসিনা

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের ক্ষেত্রে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না বলে জানিয়েছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (১৪ নভেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

মনোনয়ন প্রত্যাশীদের ভাষ্য অনুযায়ী, ৪ সহস্রাধিক মনোনয়নপত্র বিক্রিতে বিস্ময় প্রকাশ করে শেখ হাসিনা বলেন, এতে দলীয় ফান্ড সমৃদ্ধ হয়েছে। তবে সেইসাথে সারাদেশে দল যে নেতৃত্ব শূন্যতায় ভুগছে, তাও এর মাধ্যমে পরিষ্কার ফুটে উঠেছে।

তিনি বলেন, যেসব আসনে মনোনয়নপত্র বেশি কেনা হয়েছে সেখানে নেতৃত্ব শূন্যতা রয়েছে। সেখানে যত বড় নেতাই থাক না কেন, তারা পার্টিকে অর্গানাইজ করতে পারে নাই। এটা তাদের নেতৃত্ব শূন্যতার প্রমাণ। সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আবার ক্ষমতায় আসলে অনেক পদ ক্রিয়েট করা হবে, সেখানে সবাইকে জায়গা করে দেওয়া হবে।

তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে আমরা জরিপ চালিয়েছি। এর ভিত্তিতে মনোনয়ন দেয়া হবে।
জরিপে যারা এগিয়ে থাকবে, তাদেরকে মনোনয়ন দেয়া হবে। সেখানে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না। যাকে মনোনয়ন দেব তার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নইলে বিপদ হবে। ক্ষমতায় আসছি মনে করে নিজেদের মধ্যে যে আসন খাওয়া-খাওয়ির মনোভাব তা পরিহার করতে হবে।

তিনি বলেন, যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রার্থীর বিপক্ষে কাজ করা হলে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।

Please follow and like us:
Previous পুলিশি হামলা করে নির্বাচনী পরিবেশ নষ্ট করছে সরকার : ফখরুল
Next যৌতুক প্রথা এবং একজন নারী/ সাবেরা সুলতানা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply