• ঢাকা
  • শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০১৮
সর্বশেষ আপডেট : ২৬ নভেম্বর, ২০১৮

সিইসি নিজেই পক্ষপাতদুষ্ট, তাও দেশের স্বার্থে নির্বাচন : ফখরুল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

জাতীয় ঐক্যফ্রন্টের কোনো দাবি নির্বাচন কমিশন পূরণ করেনি উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারপরেও শুধু জনগণের ভোটের অধিকার আদায়ে তারা নির্বাচনে যাচ্ছেন।

সোমবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

এই কমিশনের অধীনে নির্বাচন কতটুকু সুষ্ঠু হবে সে নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘আপনারা জানেন যে আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সরকারকে দাবি দিয়েছিলাম, সরকারের সঙ্গে সংলাপ করেছি। নির্বাচন কমিশনের কাছে গিয়েছি কিন্তু তারা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে ব্যর্থ হয়েছেন। উপরন্তু তারা পক্ষপাতদুষ্ট হয়ে কাজ করেছেন। আমরা বারবার বলেছি কিন্তু নির্বাচন সুষ্ঠু করতে যা করা প্রয়োজন তা তারা করতে পারেননি। প্রশাসনে রদবদলের কথা বলেছিলাম। তাও হয়নি। ইভিএম বন্ধ রাখতে বলেছিলাম। সেটাও করা হচ্ছে না। প্রধান নির্বাচন কর্মকর্তা প্রকাশ্যেই বলেছেন যে, পুলিশ যা করছে তা তার নির্দেশেই করছে। তার মানে এখন সারাদেশে বিএনপির নেতাকর্মীদের যে গ্রেফতার করা হচ্ছে তা তার নির্দেশেই করা হচ্ছে।’

প্রধান নির্বাচন কর্মকর্তা অর্থাৎ সিইসির বোনের ছেলে পটুয়াখালী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, প্রধান নির্বাচন কর্মকর্তা হওয়ার পর সিইসি গ্রামের বাড়িতে গিয়েছিলেন। সেখানে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এর মাধ্যমে তার রাজনৈতিক পরিচয় পাওয়া যায়।

এই সিইসি নিজেই নিরপেক্ষ নন, তাই নির্বাচন নিরপেক্ষ করার বিষয়ে ঐক্যফ্রন্টের সন্দেহ দূর করতে তিনি একটুও কাজ করেননি। তিনি বলেন, ‘তবু আমরা নির্বাচনে যাচ্ছি। ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে এসেছি।

জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে, গণজাগরণ সৃষ্টি করতে, সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করাই ঐক্যফ্রন্টের নির্বাচনে অংশ নেওয়ার প্রধান লক্ষ্য’।

Share Button
[sharethis-inline-buttons]

আরও পড়ুন