প্রধানমন্ত্রীসহ কয়েক মন্ত্রীর অতিরিক্তি দায়িত্ব বন্টন

প্রধানমন্ত্রীসহ কয়েক মন্ত্রীর অতিরিক্তি দায়িত্ব বন্টন

চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতির পর ওই চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন করা হয়েছে। দফতর বণ্টন করে মঙ্গলবার (১১ ডিসেম্বর) প্রজ্ঞাপন প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়েছে, তারা বর্তমান দায়িত্বের অতিরিক্ত হিসাবে দায়িত্ব পালন করবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। আগে থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং সশস্ত্র বাহিনী বিভাগের দায়িত্বে আছেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান মন্ত্রিসভায় ৩৩ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী এবং দুই জন উপ-মন্ত্রী আছেন। এদের মধ্যে টেকনোক্র্যাট কোটায় চারজন মন্ত্রী রয়েছেন। মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে রয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এছাড়াও মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর পাঁচজন উপদেষ্টা রয়েছেন।

Share Button
Previous তাবলিগের সংঘের্ষে একজন নিহত
Next বিনা পয়সায় ‘পিঙ্ক’-এর তামিল রিমেকে কাজ করছেন বিদ্যা !

About author

You might also like

জাতীয় ০ Comments

ভাইয়ের সঙ্গে স্মৃতিসৌধে খাদিজা

ঢাকা ২৫ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): ছাত্রলীগ নেতা বদরুলের হামলায় আহত খাদিজা আক্তার নার্গিস স্কয়ার হাসপাতাল থেকে সাভারের সিআরপিতে চিকিৎসাধীন থেকে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। বাড়িতে যেতে বারবার আবদার করছেন। তাই তাকে

জাতীয় ০ Comments

আটক ৭ ডিবি পিুলিশ সাসপেন্ড

ঢাকা ২৬ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): দুই ব্যবসায়ীকে অপহরণের পর আদায় করা মুক্তিপণের টাকাসহ ডিবি পুলিশের সাত সদস্যকে আটক করেছে সেনাবাহিনী। ডিবির অন্য এক সদস্য পালিয়ে গেছেন। তাৎক্ষণিকভাবে তাদেরকে সাসপেন্ড করা হয়েছে।

জাতীয় ০ Comments

উল্টোপথে ভিআইপি গেলেও আইনগত ব্যবস্থা: আছাদুজ্জামান

২৯ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): সড়কের উল্টোপথে ভিআইপিরা গাড়ি চালিয়ে গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। মঙ্গলবার রাত ৮টায় ডিএমপির ফেসবুক পেজে লাইভ

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply