মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা নিয়ে কবিতা : কবিতা মঞ্চের পুরস্কার বিতরণী

মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা নিয়ে কবিতা : কবিতা মঞ্চের পুরস্কার বিতরণী

মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা নিয়ে স্বরচিত কবিতা আহ্বান  করে জাতীয় কবিতা মঞ্চ। শুক্রবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে সেরা কবিতা রচয়িতাদের মাঝে আনুষ্ঠানিক পুরস্কার বিতরণ করা হয়।

এই আয়োজনে অংশ নেয়া দেড় শতাধিক কবিতার মধ্য থেকে বাছাই করা তেতাল্লিশ জন কবির কবিতার মধ্যে প্রথম পুরস্কার পেয়েছেন কবি ও সাংবাদিক আতিক হেলাল। ২য়, ৩য় ও পরবর্তি স্থান অধিকার করেন লায়লা সুলতানা, তাসলিমা খানম, রুবাইদা গুলশান, আনিসা বিনতে পুতুল, রোকসানা সুখী, ফাতেমা জহুরা ময়না, মিলন আহমেদ, আনোয়ার হোসেন আনু, বিমল সাহা, বেগম ফিরোজা খান, মিলি হক, আরজু আহম্মেদ নোমানী। সেরা ১২ জনকে নগদ অর্থসহ বই ও সনদপত্র তুলে দেন বিশষ্টি ব্যক্তিবর্গ। 

রাজধানীর মতিঝিলে কো-অপারটিভ বুক সোসাইটি মিলনায়তনে সংগঠনের সভাপতি কবি মাহমুদুল হাসান নিজামীর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) মোহাম্মদ দিদারুল আলম বীরপ্রতীক। প্রধান অতিথি ছিলেন প্রধান মরমী কবি হাছন রাজার উত্তরসুরী, যুগ্ম সচিব জাফর রাজা চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের পুলিশ সুপার নুরুল ইসলাম বীরপ্রতীক। আরও বক্তব্য দেন নেওয়াজ শরীফ পাঠান, সানজিদ রায়, শাহনাজ খান, রেহানা চৌধুরী, ফাতেমা মোমতাজ, ফাতেমা ইসরাত রেখা, জাহানারা রেখা, শামীম আরা সীমা, সাজেদা বানু হেলেন প্রমুখ।

Please follow and like us:
Previous খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে হাইকোর্ট বিভক্ত রায়
Next স্বাধীনতার ৪৭তম বার্ষিকীতে শহীদদের প্রতি শ্রদ্ধা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply