স্পিকারের আফগানিস্তান ও ব্রাসেলস সফর বাতিল করলেন ট্রাম্প

স্পিকারের আফগানিস্তান ও ব্রাসেলস সফর বাতিল করলেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির আফগানিস্তান ও ব্রাসেলস সফর বাতিল করে দিয়েছেন। সরকারের অচলাবস্থা নিরসনে আলোচনা করতে তাকে দেশে থাকতে বলেছেন তিনি।

বৃহস্পতিবার(১৭ জানুয়অরি) মার্কিন সামরিক বাহিনীর বিমানে চেপেই ন্যান্সি ও প্রতিনিধিদলের ব্রাসেলস এবং আফগানিস্তানে যাওয়ার কথা ছিল।

ট্রাম্প ওই বিমানের যাত্রা আটকে দিয়েই চলতি মাসের শুরুতে স্পিকারের দায়িত্ব নেয়া ন্যান্সির সফর বাতিল করেন।

এর মধ্যে রাজনৈতিক অচলাবস্থার মধ্যে স্টেট অব ইউনিয়নের ভাষণ স্থগিত করতে ডোনাল্ড ট্রাম্পকে বুধবার অনুরোধ জানিয়েছিলেন পেলোসি।

বছরের শুরুতে কংগ্রেসের যৌথ অধিবেশনে প্রেসিডেন্টের ওই স্টেট অব দ্য ইউনিয়নের ভাষণ দেওয়ার রেওয়াজ আছে।

এদিকে, মার্কিন সরকারের দীর্ঘতম অচলাবস্থা ২৭ দিনে পড়েছে। মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণে ৫৭০ কোটি ডলার বরাদ্দ চেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু ডেমোক্র্যাটরা তা দিতে অস্বীকার করেছেন।

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে এখন বলতে গেলে ভুতুড়ে অবস্থা বিরাজ করছে। দেশটির ইতিহাসের সবচেয়ে দীর্ঘতম অচলাবস্থায় অনেক হোটেলই ফাঁকা পড়ে আছে। পর্যটন ব্যবসায়ীরাও অন্ধকার দেখছেন।

 

মার্কিন কেন্দ্রীয় সরকারের বিভিন্ন বিভাগ ও সংস্থায় গত চার সপ্তাহ ধরে আংশিক অচলাবস্থা চলছে। এতে ফাঁকা হয়ে গেছে দেশটির রাজধানী। পর্যটক কমে যাওয়ায় ব্যবসায়ীদেরও মাথায় হাত।

 

Please follow and like us:
Previous কবি তাহমিনা বেগমের ‘তুমি আসবে বলে’র পাঠ উন্মোচন
Next বইমেলায় আসছে জাফর পাঠানের কাব্যগ্রন্থ ‘একমুঠো ক্ষোভ’

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply