কবি পরিষদের না.গঞ্জ কমিটির অভিষেক ও নতুন বইয়ের পাঠ উন্মোচন

কবি পরিষদের না.গঞ্জ কমিটির অভিষেক ও নতুন বইয়ের পাঠ উন্মোচন

দিনব্যাপি আয়োজনে বাংলাদেশ কবি পরিষদের নারায়ণগঞ্জ জেলা কিমিটির অভিষেক এবং কবি এম মোস্তাকিম বিল্লাহ ও সেলিম মিয়ার লেখা বইয়ের পাঠ উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ জানুয়ারি) বিকালে আয়োজনের ২য় পর্বে সোনারগাঁও রয়াল রিসোর্টে পরিষদের সিনিয়র পরিচালক কবি মাহবুবা লাকীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি অসীম সাহা। সম্মানিত অতিথি ছিলেন কবি ও গবেষক নুহ উল আলম লেনিন। বিশেষ অতিথি ছিলেন কবি আসলাম সানী, অঞ্জনা সাহা, চলচ্চিত্রকার ড. মাসুদ পথিক ও কবি আতিক হেলাল।

কবি সুজন হাজং-এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ও কবিতা পাঠ করেন, কবি তাহমিনা বেগম, আতিকুর রহমান, জাহানারা জানি, সৈয়দ ইকতেদার, মুহাম্মদ মিজানুর রহমান ও এসএইচ সুজয় প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি কবি এম মোস্তাকিম বিল্লাহর কবিতার বই ‘লাল-সবুজের টিরকুট’ এবং ও সেলিম মিয়ার কবিতার বই ‘কুমার নদীর বাঁকে’র অনুষ্ঠানিক পাঠ উন্মোচন করেন। পরে বই দুটির উপর আলোচনা করেন প্রধান অতিথিসহ অন্য অতিথিবৃন্দ।

কবি সেলিম মিয়া পুলিশ বিভাগে কর্মরত থেকেও যেভাবে লেখালেখি চালিয়ে যাচ্ছেন, সেজন্য তার প্রশংসা করেন আলোচকবৃন্দ। তিনি নিজেও তার বক্তব্যে এ বিষয়ে তার অভিজ্ঞতা তুলে ধরেন। সেই সাথে তিনি এবং আরও কয়েকজন তার নতুন বই থেকে কয়েকটি কবিতা পড়ে শোনান।

তবে কবি এম মোস্তাকিম বিল্লাহ প্রবাসে থাকায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। তার নতুন বইটি নিয়ে অতিথিরা আলোচনা করেন এবং বই থেকে কয়েকটি কবিতা পড়ে শোনান।

Please follow and like us:
Previous বইমেলায় আসছে জাফর পাঠানের কাব্যগ্রন্থ ‘একমুঠো ক্ষোভ’
Next মিথ্যা জয়ে পৈশাচিক উল্লাসে মেতে উঠেছে আ. লীগ : রিজভী

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply