• ঢাকা
  • শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ মার্চ, ২০১৯
সর্বশেষ আপডেট : ২ মার্চ, ২০১৯

বাজারে এলো উন্নতমানের ‘রয়েল শেফ’ পরিশোধিত সানফ্লাওয়ার অয়েল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বাজারে এলো সম্পূর্ণ ইউরোপিয়ান স্ট্যান্ডার্ডে প্রস্তুত উন্নত মানের স্বাস্থ্যকর ভোজ্যতেল ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে গ্লোব এডিবল অয়েল লিমিটেড-এর এই নতুন ভোজ্যতেলের আনুষ্ঠানিক বাজারজাতকরণের উদ্বোধন করেন গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লিমিটেড-এর চেয়ারম্যান মো. হারুনুর রশিদ।

তিনি বলেন, ১৯৮৬ সাল থেকে Eat Healthy, Live Healthy আদর্শে বাংলাদেশের মানুষের সুস্বাস্থ্যের জন্য আমরা নিরলসভাবে কাজ করে চলেছি। তারই ধারাবাহিকতায় এবার গ্লোব এডিবল অয়েল লিমিটেড বাংলাদেশের ঘরে ঘরে হেলদি কুকিংয়ের অভ্যাস গড়ে তুলতে নিয়ে এলো ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল। ইউরোপিয়ান স্ট্যান্ডর্ডে প্রস্তুতকৃত ‘রয়েল শেফ’ স্বাস্থ্য সচেতন ভোক্তাদের জীবনযাত্রা করে তুলবে আরও সুস্থ ও সমৃদ্ধ।

সাংবাদিকদের উদ্দেশ্য তিনি বলেন, উন্নতমানের ইউরোপিয়ান সানফ্লাওয়ার সীডস থেকে প্রস্তুতকৃত হালকা, স্বচ্ছ উজ্জ্বল সোনালি বর্ণের ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার তেলে রয়েছে লো-স্যাচুরেটেড ফ্যাট, পর্যাপ্ত পরিমাণ ভিটামিন ও উপকারি অন্যান্য পুষ্টিগুণ। তাই সাধারণ তেলের তুলনায় রয়েল শেফ-এ রান্না হবে অধিক স্বাস্থ্যকর ও সুস্বাদু, তাও আবার বাজেটের মধ্যেই। কেননা, আমরাই প্রথমবারের মত সাশ্রয়ী মূল্যে পরিশোধিত সানফ্লাওয়ার তেল ক্রেতা সাধারণের হাতে তুলে দিতে যাচ্ছি। ‘রয়েল শেফ’ সানফ্লাওয়ার অয়েল প্রতি লিটারের খুচরা মূল্য মাত্র ১৪৫ টাকা।

মো. হারুনুর রশিদ বলেন, গ্লোব এডিবল অয়েল লিমিটেড-এর সম্পূর্ণ একীভূত ইউরোপিয়ান মেশিনারি ও ইউরোপিয়ান রিফাইনিং টেকনোলজির সমন্বয়ে স্থাপিত প্লান্টের এককভাবে সীড ক্রাশিং ক্ষমতা এবং রিফাইনং ক্ষমতা প্রতিদিন যথাক্রমে ২০০০ মেট্রিক টন ও ১৫০০ মেট্রিক টন, যা দক্ষিণ পূর্ব এশিয়ার বৃহৎ প্লান্টগুলোর অন্যতম। কঠোর ইউরোপিয়ান মানদণ্ডে পরিচালিত এই প্লান্ট থেকে প্রস্ততকৃত ‘রয়েল শেফ’ সানফ্লাওয়ার অয়েল বাংলাদেশকে সমৃদ্ধ করবে সুস্বাস্থ্যে আর সেইসাথে গড়বে সমৃদ্ধ বাংলাদেশ। ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল-এর মূল বৈশিষ্ট্যগুলো হলো- ১. ভিটামিন এ, ই ও ডি-এর গুণ সমৃদ্ধ ২. স্যাটুরেটেড ফ্যাটের পরিমাণ তুলনামূলকভাবে অনেক কম ৩. পলি আনস্যাটুরেটেড ফ্যাটের উৎকৃষ্ট উৎস এবং ৪. প্রাকৃতিকভাবেই ভিটামিন ই সমৃদ্ধ।

তিনি বলেন, ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েলে স্যাচুেেটড ফ্যাট তুলনামূলক কম থাকায় শরীরে মেদ জমার প্রবণতা কমে আসে। তাই স্বাস্থ্যকর লো-ফ্যাট লাইফ স্টাইলের জন্য ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল অত্যন্ত উপযোগী। এটি হৃদরোগ, হাঁপনি ও ক্যান্সার প্রতিরোধে সহায়ক ভূুমিকা পালন করবে। ত্বক ও চুলের যত্নে ও এটি কার্যকর। তাছাড়া স্নায়ুতন্ত্র, কোষ ও মাংসপেমীর স্বাভাবিক বৃদ্ধি ও সচলতায় ‘রয়েল শেফ’ ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল অত্যন্ত কার্যকর বলে আমরা মনে করি।

Share Button
[sharethis-inline-buttons]

আরও পড়ুন