ত্বকী হত্যার বিচার না হওয়া পর্যন্ত থামবো না: মেয়র আইভী

ত্বকী হত্যার বিচার না হওয়া পর্যন্ত থামবো না: মেয়র আইভী

ত্বকী হত্যার বিচার না হওয়া পর্যন্ত বিচার দাবি করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘ত্বকী হত্যার বিচার চাচ্ছি আমরা আজকে ৬ বছর হয়ে যাচ্ছে। জানি না আমাদের আর কতদিন এভাবে বিচার চাইতে হবে। ত্বকীর বাবা থেমে যায়নি, আমরা থেমেও যাইনি। ত্বকী হত্যাকান্ড আমাদের প্রতিবাদ করতে শিখিয়েছে। নারায়ণগঞ্জবাসী এখন আর ভয় পায় না। মানুষ প্রশাসনের উপর আস্থা ও বিশ্বাস রাখতে চায়। এই বিচার না হওয়া পর্যন্ত নারায়ণগঞ্জবাসী এভাবেই বিচার চাইবে।’

বুধবার (৬ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটে মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ৬ বছর উপলক্ষে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের উদ্যোগে শিশু সমাবেশ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র প্রশ্ন রেখে বলেন, ত্বকী হত্যার বিচার বিশেষ একটি পরিবার দ্বারা এই হত্যাকান্ডটি সংগঠিত হচ্ছে বলেই কি হচ্ছে না? বাংলাদেশে তো অনেক হত্যাকান্ডের বিচার হয়েছে। অনেক উদাহরণ বর্তমান সরকার নির্বাচনের আগেও দিয়েছে পরে দিয়েছে। ত্বকীর বিচারের সাথে মনে হয় ওই বিষয়টি জড়িত ওই পরিবারের কেউ ছুঁতে পারবেনা, ধরতে পারবেনা। এমন বিষয়ই কি এ বিচারে প্রভাব ফেলছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জ অন্য আরেকটি ভুখন্ড মনে হয়, এখানে নির্বিচারে হত্যা করা হবে, অত্যাচার, অবিচার করা হবে। কিন্তু বলার কেউ নাই। আশিক, চঞ্চল, লিপি হত্যার বিচার হলে ব্যবসায়ী বুলু হত্যা হয়তো হতোনা। শেষ পর্যন্ত আমাদের ছোট সন্তানকে হারাতে হলো। কেন? একের পর এক হত্যাকান্ড হওয়ার পরও যখন এই শহরের মানুষ স্বোচ্চার, তখন তারা বেছে নিলো ছোট্ট একটি শিশুকে হত্যা করে তাদের পিতা-মাতাসহ সকলকে চুপ দেখানোর জন্য। কিন্তু নারায়ণগঞ্জবাসী চুপ তো হয়নি বরং ওই খুনিদের জন্য মরণফাঁদ হয়ে দাঁড়িয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের কাছে অনুরোধ করবো এই চাঞ্চল্যকর হত্যাকা-ের বিচার করা হোক।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক ও নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বির সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজলের সঞ্চালনায় অনুষ্ঠানে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব, কবি ও সাংবাদিক হালিম আজাদ, শিক্ষাবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, শিল্পী জাহিদ মুস্তাফা ও শিল্পী অশোক কর্মকার, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক শওকত আরা হোসেন বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে অতিথিরা বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন। প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দেড় শতাধিক শিশু কিশোর শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অন্যান্যদের মধ্যে ন্যাপ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অ্যাডভোকেট আওলাদ হোসেন, নাগরিক কমিটি নারায়নগঞ্জ জেলার সভাপতি এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শংকর রায়, প্রদীপ ঘোষ বাবু, জাহিদুল হক দিপু, সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক মনি সুপান্ত প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খান রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী। দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী শাখা খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ।

Please follow and like us:
Previous ছাত্রলীগ নেতা জিহানের উদ্যোগে কাদেরের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল
Next সুলতান মনসুরকে বহিষ্কার করলো গণফোরাম

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply