রোনাল্ডোকে কাঁদিয়ে সেমিতে আয়াক্স

রোনাল্ডোকে কাঁদিয়ে সেমিতে আয়াক্স

ঘরের মাঠেও ‘কম শক্তি’র আয়াক্সকে হারাতে পারল না জুভেন্টাস। স্বাভাবিকভাবেই চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের ছাড়পত্র পাওয়া হলো না তাদের।

প্রথম লেগে আয়াক্সের দূর্গে ১-১ গোলে ড্র করে জুভেন্টাস। ফলে সেমির টিকিট পেতে হলে দ্বিতীয় লেগে নিজ ডেরায় জয়ের বিকল্প ছিল না জুভদের। কিন্তু উল্টো ২-১ গোলে হেরে গেছেন তারা।

ফলে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের অগ্রগামিতায় শেষ চারে উঠে গেছে আয়াক্স। এ নিয়ে ২২ বছর পর ইউরোপসেরা টুর্নামেন্টের সেমিতে উঠল ডাচ ক্লাবটি।

মঙ্গলবার রাতে জুভেন্টাসের ডেরা অ্যালিয়াঞ্জ এরিনায় হোমগ্রাউন্ডে শুরুটা দারুণ করেন স্বাগতিকরা। ২৮ মিনিটে তাদের এগিয়ে নেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মিরালেম পিয়ানিচের কর্নার পর্তুগিজ ফরোয়ার্ডের হেড এক ড্রপ খেয়ে জালে জড়ায়। ডি-বক্সের মধ্যে আয়াক্সের এক খেলোয়াড় পড়ে যাওয়ায় রেফারি ভিএআর প্রযুক্তির সাহায্য নিলেও সিদ্ধান্ত বদলায়নি।

৩৪ মিনিটে স্বাগতিকদের স্বস্তি কেড়ে নেয় আয়াক্স। ডি-বক্সের বাইরে থেকে হাকিমের জোরালো শট ডিফেন্ডারদের গায়ে লেগে পেয়ে যান ডনি ভ্যান ডি বিক। ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড। আবারও ভিএআরের সাহায্য নেন রেফারি। কিন্তু গোলের সিদ্ধান্ত অটুট থাকে।

পরে হাড্ডাহাড্ডি লড়াইয়ে এগিয়ে যায় আয়াক্স। ৬৭ মিনিটে সতীর্থের কর্নার থেকে হেডে জাল খুঁজে নেন মাতাইস দি লিট।

ফলে ইউরোসেরা টুর্নামেন্ট থেকে বিদায়ের হতাশা নিয়ে মাঠ ছাড়েন ম্যাস্সিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

Share Button
Previous সুলতান মনসুর গণশত্রুতে পরিণত হবেন: রিজভী
Next মুজিবনগর দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

About author

You might also like

খেলা ০ Comments

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার দল ঘোষণা

২২ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): ২৫ মার্চ বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ শুরু হবে। তার আগে ২২ মার্চ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই প্রস্তুতি ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার ১২ সদস্যের দল ঘোষণা

খেলা ০ Comments

বিতর্কিত গোলে শীর্ষে বার্সা !

২২ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): “বিতর্কিত” গোলে জয় পেয়ে লা লিগায় নিজেদের অবস্থান সুসংহত করেছে বার্সেলোনা। শনিবার তারা মালাগাকে হারিয়েছে ২-০ গোলে। সেই সুবাদে চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদের চেয়ে তারা ৮ পয়েন্টে এগিয়ে

খেলা ০ Comments

গোলবন্যায় আবারো চ্যাম্পিয়ন বার্সা

২২ এপ্রিল ২০১৮ (গ্লোবটুডেবিডি): সেভিয়াকে বড় ব্যবধানে হারিয়ে কোপা দেল রে-এর জিতল বার্সেলোনা৷ এই নিয়ে টানা চতুর্থবার কোপা দেল রে চ্যাম্পিয়ন হলো স্প্যানিশ ফুটবল জায়ান্টরা৷ শনিবার ওয়ান্দা মেট্রোপলিটনের মাঠে সুয়ারেজ ও

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply