ভিসা পেলেন ১১ হাজার হজযাত্রী

ভিসা পেলেন ১১ হাজার হজযাত্রী

চলতি বছর বাংলাদেশি হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ২০০ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯ হাজার ১৩২ জন ভিসা পেয়েছেন।

প্রথমবারের মতো সারা বিশ্বের হজযাত্রীদের অনলাইনে ভিসা দিয়েছে সৌদি আরব। অন্যান্য বছরের মতো এবার আর পাসপোর্ট নিয়ে সৌদি দূতাবাসে দৌড়ঝাঁপ করতে হচ্ছে না হজযাত্রীদের।

হজযাত্রীর বিস্তারিত তথ্য প্রাপ্ত অনলাইনে গ্রহণ করে যাচাই-বাছাই সাপেক্ষে রাজকীয় সৌদি সরকারের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় সরাসরি ভিসা প্রদান করছে। তবে অনলাইনে পদ্ধতিগত জটিলতার কারণে ভিসা প্রদানে কিছুটা বিলম্ব হচ্ছে।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইতোমধ্যেই বাংলাদেশি হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ২০০ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯ হাজার ১৩২ জন ভিসা পেয়েছেন। আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। ইতোমধ্যেই সরকারি ব্যবস্থাপনায় প্রথম চারটি ফ্লাইটের যাত্রীদের নামের তালিকা প্রকাশ করেছে ধর্ম মন্ত্রণালয়।

আগামী ২ জুলাই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করবেন।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ বাংলাদেশির পবিত্র হজ পালনের কথা রয়েছে।

রাজধানীসহ সারাদেশে হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কর্মসূচি চলছে।

Share Button
Previous দেশে বিচারহীনতার দৃষ্টান্ত স্থাপন করেছিল বিএনপি: কাদের
Next ন্যূনতম নাগরিক অধিকারটুকুও কেড়ে নিয়েছে সরকার: রিজভী

About author

You might also like

জাতীয় ০ Comments

সড়ক-মহাসড়কে কোনো সমস্যা নেই : যোগাযোগমন্ত্রী

২৯ আগস্ট ২০১৭ (গ্লোবটুডেবিডি): সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সারাদেশের সড়ক ও মহাসড়কে কোনো সমস্যা নেই। যেসব রাস্তা খারাপ ছিল সেগুলোর মেরামত কাজ

জাতীয় ০ Comments

দিল্লিতে হাসিনাকে স্বাগত জানালেন মোদি

৭ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি):  ভারতের দিল্লিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার বেলা পৌনে ১টার পরে ভারতের পালাম বিমানবন্দরে পৌঁছলে তাকে স্বাগত জানান বারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী ও তাঁর

জাতীয় ০ Comments

দেশের উপর কারও হস্তক্ষেপ জনগণ মানবে না: খালেদা

ঢাকা ১৫ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): দেশবাসীকে নতুন বাংলা বছরের শুভেচ্ছা জানিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপারে কারো হস্তক্ষেপ জনগণ মেনে নেবে না। শুক্রবার বিকালে নয়াপল্টনে জাসাস-এর বর্ষবরণ অনুষ্ঠানে

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply