পদত্যাগের ঘোষণা দিলেন ইতালির প্রধানমন্ত্রী

পদত্যাগের ঘোষণা দিলেন ইতালির প্রধানমন্ত্রী

পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে। জানা গেছে, ক্ষমতাসীন জোটের শরিক ডানপন্থী লিগ দলের নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও সালভেনির সঙ্গে মতবিরোধের জের ধরে পদত্যাগের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী।

প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লার কাছে মঙ্গলবার পদত্যাগপত্র জমা দেন কন্তে। প্রেসিডেন্টের পক্ষ থেকে পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে প্রেসিডেন্টের কার্যালয় থেকে বলা হয়েছে।
খবর বিবিসির।

পদত্যাগের আগে দেয়া বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী সালভেনিকে ‘সুবিধাবাদী’ ও ‘দেশের জন্য ক্ষতিকর’ বলে উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে বুধবার অন্য রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনায় বসবেন প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লা। আলোচনায় কন্তেকেও উপস্থিত থাকার অনুরোধ করেছেন প্রেসিডেন্ট।

কোনো রাজনৈতিক দল সরকার গঠনে আগ্রহী না হলে প্রেসিডেন্ট সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিতে পারবেন। এই সময়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।

২০১৮ সালের মার্চে ইতালির নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় প্রথাবিরোধী দল ফাইভস্টার মুভমেন্ট ও ডানপন্থী লিগ দলের জোট সরকার গঠন করেছিলো।

Share Button
Previous একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন
Next কাশ্মীরে ভারতীয় কর্তৃপক্ষ যা করেছে, তা ক্ষমার অযোগ্য: অরুন্ধুতি রায়

About author

You might also like

বিদেশ ০ Comments

যুক্তরাষ্ট্রের চাপের বিরুদ্ধে রুখে দাঁড়ান

১৫ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): যুক্তরাষ্ট্রের চাপের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য পাকিস্তান সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ও সাবেক ক্রিকেটার ইমরান খান। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের পাকিস্তানবিদ্বেষী নীতির সমালোচনাও

বিদেশ ০ Comments

জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে সমর্থন দিল ইইউ

২৩ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): পূর্ব জেরুজালেমকে ভবিষ্যৎ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে সমর্থন দেয়া হবে বলে জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন-ইইউ। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে এ ব্যাপারে আশ্বস্ত করেছেন ২৮ জাতির ইইউ

বিদেশ ০ Comments

বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি

২৬ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি): ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, শান্তি নিকেতনে বাংলাদেশ ভবন বাংলাদেশ ও ভারতের মধ্যে সাংস্কৃতিক সম্পর্কের প্রতীক হয়ে থাকবে। তিনি বলেন, অনেক বাধা সত্ত্বেও বাংলাদেশ ও ভারতের

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply